October 8, 2024, 8:52 am

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৮ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

মধুপুরের প্রতিবন্ধী বেলাল হোসেন মানবেতর জীবনযাপন

টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া গ্রামের আব্দুল সেকের ছেলে বাক প্রতিবন্ধী বেলাল হোসেন(৩৫)এর জন্ম হয় ১৯৮৭ সালের ৫ জুন। তার মাতার নাম মোছাঃ মমতাজ বেগম।
জন্ম থেকেই বাক প্রতিবন্ধী হওয়ায় লেখাপড়ায় তেমন শিক্ষিত হতে না পাড়লেও তার অন্যান্য মেধার মাধ্যমে কুড়ালিয়া তথা উপজেলার বিভিন্ন এলাকায় তার ব্যাপক পরিচিতি রয়েছে।
ছোটবেলা থেকেই তার মাথায় বুদ্ধি ছিল অকল্পনীয়।স্মার্ট সাদাসিধা এই ছেলেকে দেখলে মনেই হয় না সে বোবা মানুষিক প্রতিবন্ধী।
সে মোটরসাইকেল,বাইসাইকেল এবং পাওয়ার টিলার চালাতে খুবই পারদর্শী।
যেকোনো ডিজেল ইঞ্জিন মেরামত থেকে শুরু করে ইলেকট্রিক মটর সেটিং এবং বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ সংযোগের জন্য এলাকার লোকজন তাকেই চিনেন।
এলাকায় ব্যুরো মৌসুমে ডিজেল ইঞ্জিন ও মটর সেটিং করতে তার ব্যস্ততা বেড়ে যায়।
জন্মের পরেই তার বাবা তাকে কুড়ালিয়ায় মায়ের কাছে রেখে চলে যায়। কষ্টের সংসারে মা এবং ছেলে অনেক অবহেলার মধ্যদিয়ে জীবন যাপন করছেন। বাবা না থাকায় মাকে ধরতে হয় সংসারের হাল। মা মমতাজ বেগম রাস্তায় প্রকল্পের আওতায় মাটি কাটার কাজ করেন। বেলাল হোসেন বিভিন্ন এলাকায় ডিজেল ইঞ্জিন ও বৈদ্যুতিক কাজ করে যা পায় তা দিয়ে কোন রকম জীবন যাপন করে থাকেন। বাকপ্রতিবন্ধী বেলাল হোসেন সরকারী কোন ভাতা না পাওয়ার কারণে তার মাকে নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। মা মমতাজ বেগম জানান, ছেলে বোবা প্রতিবন্ধী বলে কেউ তাকে কাজে নিতে চায়না। মাঝে মধ্যে দুইএকশো টাকা মেশিন সাইরা পায় তা দিয়া কি আর সংসার চলে? বোবা ছেলেডারে নিয়া খাইয়া না খাইয়া জীবন যাপন করতাছি। সরকারি তেমন কোন ভাতা পাইনা। তিনি প্রধানমন্ত্রীর কাছে সাহায্য সহযোগিতার জন্য আকুল আবেদন জানান।
বাবুল রানা
মধুপুর টাঙ্গাইল

Share Button

     এ জাতীয় আরো খবর